1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
সর্বশেষ :
লালমনিরহাটে বৃষ্টির জন্য কাঁদলেন হাজারও মুসল্লিরা উপজেলা নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৬ প্রার্থী জয়ী বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট ২০২৩-২৪ অর্থবছর বিআরইবির মোট ব্যয়ের ২০ শতাংশই যাবে সুদ পরিশোধে সম্পর্ক জোরদারে কাতারের সঙ্গে বাংলাদেশের ১০ সমঝোতা ও চুক্তি স্বাক্ষর তাপপ্রবাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ যশোরে রমরমা কোচিং বাণিজ্য নড়াইল তুলারামপুর হাইওয়ে থানার ওসি শওকত হোসেনের বিরুদ্ধে টোকেনের মাধ্যমে চাঁদা বাজির অভিযোগ বাঘারপাড়ায় সড়ক দূর্ঘটনায় আবির নামের স্কুল ছাত্র নিহত, আহত দুই আজ সাংবাদিক কমর আহমদের চতুর্থ মৃত্যুবার্ষিকী

ধর্ষণ বন্ধে নিজ বাড়ি থেকেই সন্তানদের শেখাতে হবে : সোহেল তাজ

ডেস্ক নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ১৮১ বার পড়া হয়েছে

ধর্ষণ জঘন্য, নিকৃষ্ট ও ঘৃণিত কাজ। এসব বন্ধ করতে হলে নিজ বাড়ি থেকেই সন্তানদের শেখাতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

তিনি বলেন, তরুণদের বিকল্প কিছু দিতে হবে। দেশকে ফিট রাখতে হলে তরুণদের ফিট হতে হবে।

শুক্রবার (৯ অক্টোবর) ধানমন্ডিতে সোহেল তাজ নিজের ‘ইন্সপায়ার ফিটনেস বাই সোহেল তাজ’ নামের শরীরচর্চা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সোহেল তাজ বলেন, তরুণরা মাদকাসক্ত হয়ে যাচ্ছে। সমাজে ধর্ষণ, ইভ টিজিং, নারী নির্যাতনসহ নানান সমস্যা দেখা যাচ্ছে। এগুলো ঠিক করতে হবে। শারীরিক সুস্থতার সঙ্গে মানসিক সুস্থতার একটা সংযোগ আছে।

তিনি আরও বলেন, শুধু মাদকাসক্তি নিয়ে কথা বললে হবে না। তরুণদের সামনে বিকল্প কিছু দিতে হবে। প্রতিটা জেলা-উপজেলায় শরীরচর্চা কেন্দ্র, খেলা, নাচ-গানসহ বিকল্প কিছুর ব্যবস্থা করতে হবে।

ধর্ষণ প্রসঙ্গে সোহেল তাজ বলেন, এটা জঘন্য, নিকৃষ্ট ও ঘৃণিত কাজ। এসব বন্ধ করতে হলে নিজ বাড়ি থেকেই সন্তানদের শেখাতে হবে। যে যেখানে আছে সেখান থেকে সমাজের জন্য অবদান রাখা সম্ভব। এ জন্য শারীরিক এবং মানসিক সুস্থতা দরকার। সু-মানুষ গড়ে তুলতে হবে। দেশের মানুষের মধ্যে কায়িক পরিশ্রম কমে গেছে। শরীরচর্চা কেন্দ্র তাদের জন্যই যারা কায়িক পরিশ্রম করছেন না। শহরের বাসিন্দাদের জন্য এটা অনিবার্য।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘নিজেদের সুস্থ রাখাতে তরুণ প্রজন্মকে কাজ করতে হবে। যে সময় আমরা পার করছি, সে সময়ে নিজেকে সুস্থ রাখার জন্য শরীরচর্চা করতে হবে।

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, অসুস্থ হয়ে বিছানায় পড়ে গেলে আফসোস করা ছাড়া উপায় থাকবে না।

সরকারের উদ্যোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশের ১৯ জেলায় শরীরচর্চা কেন্দ্র চলতি অর্থবছরে নির্মাণ করা হবে। এ ছাড়া উপজেলা পর্যায়ে খেলার মাঠ নির্মিত হচ্ছে।

এ সময় চিত্রনায়ক আরেফিন শুভ বলেন, ‘ফিটনেস মানেই বডিবিল্ডিং না। নিজেকে সুস্থ রাখতে হবে। সুস্থতা অনেক বড় একটি বিষয়।’

মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী নিজের উদাহরণ দিয়ে বলেন, শরীরচর্চা কেন্দ্রে মানুষ শুধু শুকাতে বা বডিবিল্ডিংয়ের জন্য যায় না। শরীরচর্চা হচ্ছে সুস্থ থাকা, যার সঙ্গে মানসিক সুস্থতাও জড়িত।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নৃত্যশিল্পী রিদি শেখ, মি. বাংলাদেশ শাকিব নাজমুস, লিন নেশনের প্রতিষ্ঠাতা নাদভি আহমেদ, রুসলান স্টুডিওয়ের কর্ণধার রুসলান হোসেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024