1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

১৭৫ টন চাল নিয়ে ডুবে যাওয়া সেই বাল্কহেড উদ্ধার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ২১ বার পড়া হয়েছে

মোংলার পশুর নদীতে ১৭৫ মেট্রিক টন সরকারি চাল নিয়ে ডুবে যাওয়া ডুবে যাওয়া বাল্কহেড জাহাজ থেকে চাল উত্তোলনের কাজ চলছে।

সোমবার (১ এপ্রিল) সকাল উদ্ধারের কাজ শুরু করছে মেসার্স খানজাহান আলী স্যালভেজ নামে একটি উদ্ধারকারী ডুবুরি দলের ১০টি গ্রুপের প্রায় ৬০ জন ডুবুরি।

পরিবহন ঠিকাদারি প্রতিষ্ঠান জানায়, ‘চালগুলো উত্তোলনের পর সরকারি নিয়ম মেনেই সংশ্লিষ্টদের সঙ্গে নিয়ে ব্যবস্থা নেয়া হবে। তবে সরকারি চালের সব ক্ষয়ক্ষতি বহন করবে পরিবহন ঠিকাদারি প্রতিষ্ঠান বলে জানায় ডুবন্ত বাল্কহেড কর্তৃপক্ষ।’

১০ সদস্যের এ দলটি সকাল থেকে প্রায় ৮০০ বস্তা চাল ওঠাতে সক্ষম হয়েছে। তবে সম্পূর্ণ চাল ও বাল্কহেডটি উত্তোলন করতে ৩/৪ দিন সময় লাগবে।

মোংলা নৌ-পুলিশ অফিস ইনচার্জ দৈয়দ ফখরুল ইসলাম বলেন, মোংলা বন্দরের পশুর চ্যানেল ও ঘষিয়াখালী বঙ্গবন্ধু নৌক্যানেলকে ঠিক রাখতে বাল্কহেডটি দ্রুত উত্তোলনের জন্য মালিক পক্ষকে তাগিদ দেয়া হয়েছে। মেসার্স খানজাহান আলী স্যালভেজ নামে একটি ডুবুরি দল উত্তোলনের কাজ করছে, ফলে সোমবার সকাল থেকে চাল উত্তোলনের কাজ চলছে দ্রুতগতিতে, উদ্ধার কাজ শেষ হলে নেয়া হবে পরবর্তী আইনি ব্যবস্থা। সরকারি চালসহ বাল্কহেডডুবির ঘটনায় পিছন থেকে ধাক্কা দেয়া লাইটার ‘এমভি শাহাজাদা-৬’ জাহাজটি আটক করেছে নৌপুলিশ।

গতকাল রোববার ১৭৫ মেট্রিক টন সরকারি চাল নিয়ে এমভি সাফিয়া নামের একটি বাল্কহেড জাহাজ ডুবে যায় মোংলা ও পশুর নদীর ত্রিমোহনায়। এদিন খুলনা থেকে ছেড়ে এমভি সাফিয়া বাল্কহেডটি মোংলা বন্দরের পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় পৌঁছলে এমভি শাহজাদা-৬ নামের অপর একটি কার্গো জাহাজের ধাক্কায় ডুবে যায় বাল্কহেডটি। তবে এতে কোনো হতাহত বা নিখোঁজের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে নৌ পুলিশ।

এদিকে ধাক্কা দেয়ার ঘটনায় এমভি শাহজাদা-৬ কার্গো জাহাজটিকে রোববার সন্ধ্যায় আটক করা হয়েছে বলে জানিয়েছন নৌ পুলিশ কর্মকর্তা এসআই সৈয়দ ফখরুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024