1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

বিকেলে আসছেন কাতারের আমির, হবে ৬ চুক্তি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

দুই দিনের সফরে আজ বিকেলে ঢাকা আসছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। তার এই সফরে, ৬টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই হওয়ার কথা। এমনটা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ চৌধুরী।

রোববার (২১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এসব তথ্য জানান মন্ত্রী। বলেন, কাতার চাইলে তাদের বিনিয়োগের জন্য বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল বরাদ্দ দিতে রাজি সরকার।

মন্ত্রী বলেন, ফিলিস্তিন পরিস্থিতির সমাধানে মধ্যস্থতা করছে দোহা। আমিরের সফরে এ নিয়ে কথা বলবেন শীর্ষ নেতারা। তিনি জানান- জ্বালানি সংকট কাটাতে হবে বহুমুখী আলোচনাও।

এসময় মন্ত্রী বলেন, কাতারে দক্ষ জনশক্তি রফতানি বাড়াতে চায় বাংলাদেশ। আমিরের ঢাকা সফরে বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে আলোচনা হবে। সই হবে বন্দি বিনিময় চুক্তিও।

সূত্র জানিয়েছে, বিকেলে একটি বিশেষ ফ্লাইটে আমিরের ঢাকায় পৌঁছার কথা রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন কাতারের আমিরকে অভ্যর্থনা জানাবেন। আগামীকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানিকে তার কার্যালয়ে অভ্যর্থনা জানাবেন। সেখানে তাদের মধ্যে বৈঠকের পর দ্বিপক্ষীয় আরও একটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024 email: chitrarpar@gmail.com