1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ :

রবিবার খুলছে স্কুল-কলেজ, মাউশির প্রজ্ঞাপন জারি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ২৩ বার পড়া হয়েছে

তীব্র তাপপ্রবাহের কারনে ঈদের ছুটির পরও আরো সাতদিন সারাদেশের স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছিলো। তবে এই  তাপপ্রবাহের মধ্যে আগামী ২৮ এপ্রিল (রবিবার) থেকে খুলছে দেশের সব স্কুল ও কলেজ। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী রবিবার (২৮ এপ্রিল) থেকে যথারীতি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ খোলা থাকবে এবং শ্রেণি কার্যক্রম অব্যাহত থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে। এ সময় শিক্ষার্থীদের শ্রেণী কক্ষের বাইরের সব কার্যক্রম থেকে বিরত রাখতে হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসেম্বলি বন্ধ থাকবে।

এদিকে ক্ষতি পোষাতে আগামী ৪ মে থেকে শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম চালু রাখার পরিকল্পনা করেছে মন্ত্রণালয়।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছিলেন, বর্তমান তাপমাত্রা বাংলাদেশের সর্বোচ্চ তাপমাত্রা নয়। তাছাড়া বাংলাদেশে সব অঞ্চলের বর্তমান তাপমাত্রাও সমান নয়। এ কারণে আগামী ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

উল্লেখ্য, রমজান, ঈদ এবং নববর্ষের ছুটি শেষে গত রবিবার (২১ এপ্রিল) শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান ২৭ এপ্রিল (রবিবার) পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024 email: chitrarpar@gmail.com