1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
বুধবার, ২২ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
সর্বশেষ :

জামানত হারাচ্ছেন কালীগঞ্জের চার উপজেলা চেয়ারম্যান প্রার্থী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১০ মে, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

প্রথম ধাপে উপজেলা নির্বাচনে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বিজয়ী প্রার্থী বাদে বাকি চার প্রার্থী তাদের জামানত হারাচ্ছেন। এদের মধ্যে এমদাদুল হক সোহাগ, জাহাঙ্গীর হোসেন সোহেল, মতিয়ার রহমান মতি ও রাশেদ শমশের।

এদিকে বুধবার প্রথম ধাপে কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে ঘোষিত বেসরকারি ফলাফলে নির্বাচিত শিবলী নোমানী পেয়েছেন ৪২ হাজার ৬৭৫টি ভোট। তার নিকটতম প্রার্থী মতিয়ার রহমান মতি মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৫৭২ ভোট, জাহাঙ্গীর হোসেন সোহেল টেলিফোনে প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৮১৮ ভোট, ইমদাদুল হক সোহাগ কাপপিরিচ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬২৩ ভোট ও রাশেদ শমশের হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৫১৯ ভোট। এরা ৪ জনই জামানত হারাচ্ছেন। এবার নির্বাচন কমিশনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য জামানত দিতে হয়েছে এক লাখ টাকা।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা রশিদুল আলম জানান, এ উপজেলার মোট ভোটা কেন্দ্র ৯১টি। মোট ভোটার ২ লাখ ৪৪ হাজার ৯২৪ জন। মোট কাস্ট হয়েছে ৬৩ হাজার ১১৬ ভোট। ভোটের শতকরা হার ২৫ দশমিক ৭৭ শতাংশ। তিনি জানান, নির্বাচন কমিশনের আইন অনুযায়ী, প্রতিজন প্রার্থীকে মোট প্রদত্ত ভোটের ১৫ শতাংশ ভোট অর্থাৎ ৯ হাজার ৪৬৭.৪ টি ভোট পেতে হবে। কিন্তু একমাত্র বিজয়ী প্রার্থী ছাড়া কেউই ১৫ শতাংশ ভোট না পাওয়ায় তাদের জামানত খোয়াতে হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024 email: chitrarpar@gmail.com