1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

বাউবিতে সনদ জালিয়াতি: আইন বিভাগের সকল সনদ যাচাইয়ের দাবি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১৮ মে, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এলএলবির সনদ বিক্রি ও জালিয়াতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় থেকে ইস্যুকৃত সব এলএলবি সনদ যাচাইয়ের দাবি তুলেছেন তারা। শুক্রবার (১৭ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের ঢাকা আঞ্চলিক কেন্দ্রে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনের শিক্ষার্থীরা আইন প্রোগ্রামের স্বচ্ছতা নিশ্চিতসহ স্থগিত হওয়া ‘স্কুল অব ল’ চালুর দাবি জানান। একমাসের মধ্যে তা চালু না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়। আর সনদ যাচাইয়ে ভর্তি ও পরীক্ষার হাজিরা খাতাসহ সকল বিষয় যাচাইবাছাই করার কথাও বলেন তারা।

এ সময় জালিয়াতির সাথে জড়িতদের স্থায়ী বহিষ্কারের ও আইনি পদক্ষেপ গ্রহণের দাবি জানান শিক্ষার্থীরা। এছাড়া সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুলের ডিন জাহাঙ্গীর আলমের পদত্যাগের দাবি করেন তারা।

প্রসঙ্গত, ক্লাস-পরীক্ষা ছাড়াই ৭০ হাজার টাকায় মেলে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এলএলবির সনদ, এমন শিরোনামে গত ১৪ মে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে যমুনা টেলিভিশন। প্রতিবেদনে উঠে আসে, একটি চক্র টাকার বিনিময়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সনদ সরবরাহ করছে এবং সেই সনদের অস্তিত্ব বিশ্ববিদ্যালয়ের সার্ভারেও পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেকশন থেকেই ফলাফল সার্ভারে আপলোড করা হতো।

এই প্রতিবেদন প্রচারের পর তাৎক্ষণিক তদন্তে বিশ্ববিদ্যালয়ের সহকারী সিনিয়র প্রোগ্রামার খালিদ সাইফুল্লাহসহ ৫ জনকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ফলাফলের সার্ভার বিভাগ বন্ধ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024 email: chitrarpar@gmail.com