1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

কিশোরীদের প্রশিক্ষণ দিয়ে স্মার্ট নাগরিক গড়তে হবে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১৯ মে, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন বলেছেন, সমাজে পিছিয়ে পড়া দরিদ্র কিশোরী ও মহিলাদের জন্য সমন্বিত সহায়তা প্রকল্প (ইরেসপো)। আমরা কিশোরীদের নিয়মিত স্বাস্থ্য, শিক্ষা, ইভটিজিং, সঞ্চয়সহ সামাজিক সচেতনার নানাবিধি প্রশিক্ষণ দিয়ে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। যাতে তারা সামাজিক ও পারিবারিকভাবে সকল বিষয়ে সচেতনতার সাথে চলতে পারে। সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে।

শনিবার যশোরের বাঘারপাড়ার নারিকেলবাড়িয়া সেবা সংঘ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো) ২য় পর্যায়ের অধীনে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) আয়োজিত কর্মসূচিতে তিনি আরো বলেন, সমাজে বড় একটি সমস্যা মেয়েদের বয়স সন্ধিকালীন সময়ে কিভাবে চলতে হবে সে বিষয়ে অজানা থাকা। এ বিষয়ে প্রতি মাসে সরকারি হাসপাতালের একজন এমবিবিএস ডাক্তার তাদের সে বিষয়ে পরামর্শ প্রদান করছে।

উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা তান্নির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিআরডিবির যশোরের উপ-পরিচালক মো. কামরুজ্জামান, উপ-প্রকল্প পরিচালক এএসএম সোলায়মান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীনা আক্তার। কোর্স পরিচালনা করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বিবেকান্দ রায় এবং সমন্বয়কের দ্বায়িত্ব পালন করেন সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আনোয়ারুল কবীর।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024 email: chitrarpar@gmail.com