1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

‘এমপি আনারকে ক্লোরোফর্ম দিয়ে হত্যা করা হয়’

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৫ মে, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ জানিয়েছেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে ক্লোরোফর্ম প্রয়োগে হত্যা করা হয়েছে।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এ কথা জানান তিনি।

ডিবি প্রধান হারুন বলেন, আনোয়ারুল আজীমকে হত্যা করতে আগেও দুবার পরিকল্পনা করেছিল খুনিরা। সবশেষ তৃতীয় বার খুনিরা সফল হয়েছেন।

নির্বাচনের আগে একবার পরিকল্পনা করা হয়েছিল বলে জানান ডিবি প্রধান হারুন। তিনি বলেন, প্রথমে বাংলাদেশে হত্যা করার চিন্তা থাকলেও পরে আক্তারুজ্জামান শাহিন ভারতে হত্যার পরিকল্পনা করেন।

এ ছাড়া এই মামলা তদন্তে শিগগিরই হারুন অর রশিদের নেতৃত্বে গোয়েন্দাদের একটি দল ভারত যাবে বলেও জানান ডিবি প্রধান। তবে, ঠিক কি কারণে এমপি আজীমকে হত্যা করা হয়েছে, তা এখনো নিশ্চিত নয় গোয়েন্দারা।

এদিকে, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীমের দেহের খণ্ডিতাংশ উদ্ধারে শনিবার তৃতীয় দিনের মতো অভিযান চালাচ্ছে কলকাতা সিআইডি। তাদের সঙ্গে আছে কলকাতা পুলিশ ও ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম। বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টার দিকে এই অভিযান শুরু হয়। এদিকে এমপি আনারের ঘটনা তদন্তে একটি দল ভারতে তদন্তে যাবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান।

কলকাতা সিআইডি জানায়, ১২ দিনের রিমান্ডে থাকা অভিযুক্ত জিহাদ হাওলাদারের তথ্য অনুসারে সেখানকার স্থানীয়ভাবে পরিচিত বাগজোলা খালে লাশের খণ্ডিতাংশ ফেলা হয়েছে। উদ্ধার অভিযানে পুলিশ নৌকা, ডুবুরি, জালসহ বিভিন্ন উদ্ধার সহায়ক সরঞ্জাম সঙ্গে নিয়েছে। এর আগে শুক্রবার ১২ দিনের আবেদন মঞ্জুর হওয়ার পরই জিহাদকে নিয়ে অভিযান চালায় সিআইডি। তবে এতে মেলেনি এমপি আজীমের দেহাবশেষ।

গত ১২ মে কলকাতায় চিকিৎসা করানোর জন্য যান ঝিনাইদহের সংসদ সদস্য আনোয়ারুল আজীম। ১৩ তারিখ নিউটাউনের ফ্ল্যাটে খুন হন তিনি। দুদিন নিখোঁজ থাকার পর তার হত্যাকাণ্ডের বিষয়টি ভারতের পুলিশ জানতে পারে। হত্যায় জড়িত সন্দেহে বাংলাদেশে তিনজন গ্রেপ্তার হয়েছেন। অন্যদিকে বনগাঁ থেকে গ্রেপ্তার হয় জিহাদ ও সিয়াম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024 email: chitrarpar@gmail.com