1. live@www.chitrarpar.com : news online : news online
  2. info@www.chitrarpar.com : চিত্রারপাড় :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সর্বশেষ :
প্রেসক্লাব যশোরের নির্বাচনে ১৫ পদে ২৭ জনের মনোনয়নপত্র জমা সাবেক এমপি আলী রেজা রাজুর আজ ৮ম মৃত্যুবার্ষিকী মাঠ ছেড়ে কান্নায় ভেঙে পড়লেন মেসি কোটা পরিবর্তন-পরিবর্ধন করতে পারবে সরকার: হাইকোর্টের রায় প্রকাশ কোটা আন্দোলন: একাধিক জেলায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ ছাইবাড়িয়া সুখদেবনগর আরাজী জামদিয়া মাধ্যমিক বিদ্যালয় দেবর ভাবীর পাতানো নিয়োগ বোর্ড অর্থ লেনদেনের অভিযোগ যশোর জেলা শ্রমিকলীগের সম্মেলন পেছানোর দাবিতে সংবাদ সম্মেলন প্রশংসায় ভাসছেন নতুন এসপি আন্দোলনে সড়কে অবস্থান-বিশৃঙ্খলা করলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে: ডিএমপি আন্দোলনকারীদের আদালতে আসার আহ্বান; ‘দরজা সবসময় খোলা’ বললেন প্রধান বিচারপতি

আদালতের নির্দেশনা অমান্য, পৌর মেয়রকে দুইটি মামলায় শোকজ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

দুইটি মামলায় আদালতে তদন্ত রিপোর্ট প্রদান না করা ও দফায় দফায় আদালতের নির্দেশনা অমান্য করায় যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশকে শোকজ করেছেন আদালত। রোববার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া ওই দুই মামলার নির্ধারিত দিনে এ আদেশ দেন। আগামি ১ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রদানে বিলম্বের বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ প্রদান করা হয়েছে। ওই আদেশের অনুলিপি খুলনা বিভাগীয় কমিশনার ও উপ পরিচালক স্থানীয় সরকার বিভাগ যশোর বরাবর পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ১৩ অক্টোবর আদালতে একটি মামলা করেন রেলরোড এলাকার রহিমা বেগম। মামলাটি তদন্ত করে তৎকালীন পৌর মেয়রকে ২০২০ সালের ১৬ মার্চ আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এরপর এ মামলার ১৫টি ধার্য তারিখ পার হলেও তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেননি তদন্ত কর্মকর্তা পৌর মেয়র। সর্বশেষ গত ৩১ জানুয়ারি বর্তমান পৌরমেয়রকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন আদালত। কিন্তু আজও পর্যন্ত তদন্ত প্রতিবেদন দাখিল কিংবা এ সংক্রান্ত কোনো ব্যাখ্যা প্রদান করেননি। আদালতের নির্দেশনা অমান্য করায় তাকে শোকজ করা হয়েছে।

একইভাবে ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর শহরের ষষ্ঠীতলা এলাকার মির্জা মহব্বত আলী আদালতে একটি প্রতারণার অভিযোগে মামলা করেন। বিচারক একইভাবে মামলাটি তদন্ত করে তৎকালীন পৌর মেয়রকে ২০২০ সালের ১৬ মার্চ আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এরপর এ মামলার ১৫টি ধার্য তারিখ পার হলেও তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেননি তদন্ত কর্মকর্তা পৌর মেয়র। এক পর্যায় গত ৩১ জানুয়ারি একই ভাবে বর্তমান পৌর মেয়রকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন আদালত। কিন্তু আজও পর্যন্ত তিনি তদন্ত প্রতিবেদন দাখিল কিংবা এ সংক্রান্ত কোনো ব্যাখ্যা প্রদান করেননি কিংবা আদালতে হাজির হননি। আদালতের নির্দেশনা অমান্য করায় এ মামলায়ও তাকে শোকজ করা হয়েছে।

এছাড়া এবার তিনি যদি শোকজের জবাব না দেন তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সমস্ত অধিকার সংরক্ষিত www.chitrarpar.com 2024 email: chitrarpar@gmail.com