নিরক্ষতা মুক্ত দেশ হিসেবে গড়ে তুলার লক্ষে নৌকায় ভোট দিন – মেয়র বাচ্চু

0
104

গতকাল (১৩-১২-২০১৮) বাঘারপাড়া বর্ণময় কিন্ডারগার্টেন স্কুলের বার্ষিক পরিক্ষার ফল প্রকাশ ও কৃতি ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘারপাড়া পৌরমেয়র কামরুজ্জামান বাচ্চু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি বলেন বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা শিক্ষার হার কে বৃদ্ধির ও বাংলাদেশ কে নিরক্ষতা মুক্ত দেশ হিসেবে গড়ে তুলার লক্ষে কাজ করছেন।

ছেলে মেয়েদের কে বিনামূল্যে বই প্রদান করছে।তিনি বলেন নেপোলিয়ান বলেছিলেন,তোমরা আমাকে শিক্ষিত মা দাও,আমি শিক্ষিত জাতি দেব। সেজন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা মেয়েদের শিক্ষার হারকে বৃদ্ধি জন্য মেয়েদের বৃত্তি প্রদান করছে,এবং মেয়েদের প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করেছেন।

যেন বাংলাদেশে একটি শিক্ষিত দেশ হিসাবে গড়ে উঠতে পারে।প্রধান মন্ত্রী মেয়েদের অগ্রগতির জন্য বিশেষ ভূমিকা পালন করছে।তিনি শিক্ষার্থীদের অবিভাবক মায়েদের উদ্দেশ্যে বলেন আপনারা মায়েরা আপনাদের ছেলে মেয়েদের লেখা পড়ার জন্য বেশি সচেতন হবেন।

নিয়মিত তাদের বিদ্যালয়ে পাঠাবেন আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে আমি এমপি মহোদয়কে অনুরোধ করবো অত্র বিদ্যালয়ে  একটি কম্পিউটার ল্যাব করে দিতে  যাতে করে আমাদের শিশুরা ছোট থেকেউ কম্পিউটার জ্ঞান নিয়ে বড় হতে পারে তাই আপনারা সকলেই দলমত ভেদাভেদ ভুলে নৌকা মার্কায় ভোট দিবেন ।

ছেলে মেয়েরা ঠিকমত ক্লাসে উপস্থিত হচ্ছে কিনা সে বিষয়ে খোজ খবর নিবেন।বাড়িতে নিয়মত ক্লাসের পড়া পড়ছে কিনা সেদিকে ও লক্ষ রাখবেন।কারণ একজন সচেতন মা পারে তার সন্তান কে শিক্ষিত ও সঠিক ভাবে গড়ে তুলতে।

আর একজন শিক্ষিত সচেতন নাগরিক দেশ ও জাতির সম্পদ।অনুষ্ঠানে আরো বক্তত্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘারপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার শহিদুল ইসলাম,৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রিপন হোসেন,৭নং ওয়ার্ডের সভাপতি শেখ সাদি,৭,৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কমিশনার মোছাঃতাসলিমা খাতুন,বিদ্যালয়ের সদেস্য নাজমুল ইসলাম পিকুল, প্রাক্তন ব্যাংক কর্মকর্তা আমিরুল ইসলাম ।এছাড়া অনুষ্ঠান ছিলেন বাদশা,রাজোলাখ,জামির,সবুজ আরো অনেকে। অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ রাসেল আহম্মেদ।