আগামী অক্টোবরে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন

0
64

আগামী অক্টোবরে ২১তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি এবং সংগঠনকে অনুপ্রবেশকারী মুক্ত করতে আবারো জেলায় জেলায় সাংগঠনিক সফর শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ সফরে তৃণমূলের সব তথ্য নিয়ে ডাটাবেজ তৈরি করা হবে।

গেল সভাপতিমণ্ডলীর সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্টোবরেই দলের ২১তম জাতীয় সম্মেলনের জন্য প্রস্তুতি নিতে বলেন।

এরই পরিপ্রেক্ষিতে তৃণমূলে দলীয় কার্যক্রম আরো গতিশীল করতে শুরু হচ্ছে সাংগঠনিক সফর। প্রথম দফায় ৯ সদস্যের টিম ১১ থেকে ২১শে মে পর্যন্ত খুলনার বিভিন্ন জেলা সফর করবে। সফরে বর্ধিত সভার পাশাপাশি জেলা পর্যায়ের নেতাদের সাথে বৈঠক হবে।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান জেলা সফর সম্পর্কে বলেন, ‘সংগঠনের ভেতরে কোন অশুভ শক্তি আছে কি না। কোন অনুপ্রবেশকারী আছে কি না। সে ব্যাপারগুলোতে খোঁজ খবর নেয়া। জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে একটা কাউন্সিলার তালিকা প্রস্তত করে বর্ধিত সভা করা।’

যেসব জেলায় দীর্ঘদিন সম্মেলন হয়না সেগুলোকে প্রাধান্য দিয়ে সাজানো হচ্ছে সফরসূচি। আওয়ামী লীগের অপর যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক জানান, ‘এই সফরের মধ্য দিয়ে আমারা একদম তৃণমূল পর্যায় পর্যন্ত কমিটির ঠিকানা সংগ্রহ করবো। ডাটাবেজ এ তৃণমূলের সকল নেতাকর্মী এবং সংগঠকদের নাম লিপিবদ্ধ থাকবে মোবাইল নাম্বার সহ।

জেলায় জেলায় কোন্দল মেটাতে এরইমধ্যে ৮টি টিম গঠন করা হয়েছে। ঈদের পর পুরোদমে কাজ শুরু করবেন তারা।