স্থানীয় এমপি ও যুবলীগের সংবাদ বয়কট বাঘারপাড়ার সাংবাদিকদের

0
279

প্রেস বিজ্ঞপ্তি: গত তিন মাস পার হলেও যুবলীগ নেতা কর্তৃক বাঘারপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চন্দন দাসের উপর হামলার বিষয়ে এখনও পর্যন্ত সুরহা না হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে স্থানীয় সাংবাদিক ও প্রেসক্লাব নেতৃবৃন্দ। উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগ এ ঘটনায় কোন পদক্ষেপ না নেওয়ায় স্থানীয় সকল সাংবাদিক ও প্রেসক্লাব নেতৃবৃন্দ স্থানীয় সংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রণজিৎ কুমার রায় ও যুবলীগের সব রকম ইতিবাচক সংবাদ বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার সকালে বাঘারপাড়া প্রেসক্লাবের নির্বাহী কমিটির এক সভায় এ সিন্ধান্ত নেওয়া হয়।

গত ২৫ মার্চ বাঘারপাড়া উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে দৈনিক কালের কন্ঠের বাঘারপাড়া প্রতিনিধি ও দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার চন্দন দাসের উপর হামলা চালায় উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান লিটন। বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ইকবাল কবির বিষয়টির সুরহার জন্য এমপি রণজিৎ কুমার রায়কে অনুরোদ জানান। তিনি দেখবেন বলে আশ^স্ত করেন। এরপর দৈনিক গ্রামের কাগজের সম্পাদকও এমপি রণজিৎ কুমার রায়ের সাথে কথা বলেন।

এ বিষয়টি নিয়ে তিনি (এমপি) কালক্ষেপন করেন বলে স্থানীয় সাংবাদিকদের কাছে প্রতীয়মান হয়েছে। সর্বশেষ গত ২৩ জুন বাঘারপাড়া উপজেলা যুবলীগের আহবায়ক রাজিব রায় সাংবাদিক চন্দন দাসকে মুঠো ফোনে আশ^স্ত করেন তিনি বিষয়টি দ্রুত নিস্পত্তি করবেন। রাজিব রায়ও পরে আর যোগায্ােগ করেননি। এর আগে যুবলীগের সাবেক সভাপতি বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, ধলগ্রাম ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা সুবাস দেবনাথ অভিরামসহ কয়েকজন আওয়ামীলীগ নেতাকে বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ইকবাল কবির বিষয়টি মীমাংসা করার অনুরোধ জানান। তাদের কেউই কোন উদ্যেগ নেননি।

সাংবাদিক চন্দন দাসের উপর হামলার দিন বিকালে ও পরদিন সকালে স্থানীয় সাংবাদিকরা বাঘারপাড়া প্রেক্লাবে বৈঠক করে বিষয়টির নিন্দা ও প্রতিবাদ জানান হয়। দীর্ঘ সময় পার হলেও স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ এ বিষয়ে কোন ব্যবস্থা না নেওয়ায় গতকাল শুক্রবার সকালে বাঘারপাড়া প্রেসক্লাবের নির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যতদিন বিষয়টির সম্মানজনক মীমাংসা না হবে ততদিন স্থানীয় সংসদ সদস্য রণজিৎ কুমার রায় ও যুবলীগের সমস্ত প্রকার ইতিবাচক সংবাদ প্রকাশ করা হবে না।

বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ইকবাল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন প্রেক্লাবের সহ সভাপতি কেএম শরাফত উদ্দীন, সাধারণ সম্পাদক চন্দন দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, দপ্তর সম্পাদক হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ তরুণ মন্ডল, নির্বাহী সদস্য আব্দুর রব, সাইদ ইবনে হানিফ, মঞ্জুর মুর্শিদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.