ভারতকে ১৮ রানে হারালো নিউজিল্যান্ড

0
28

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারালো নিউজিল্যান্ড। এর ফলে, টানা দ্বিতীয়বারের মত বিশ্বকাপের ফাইনালে উঠলো কিউইরা। জয়ের লক্ষ্যে ২৪০ রান তাড়া করে ৪৯.৩ ওভারে ২২১ রানে অলআউট হয় টিম ইন্ডিয়া।

ভারতের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেন রবীন্দ্র জাদেজা। বোল্টের বলে উইলিয়ামসনের ক্যাচে আউট হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান করে রানআউট হন ধোনি। বিপর্যয়ে পড়া ভারতকে ফিরিয়ে আনেন এই দুইজন। সপ্তম উইকেট জুটিতে ধোনি ও জাদেজা যোগ করেন ১১৬ রান। ব্ল্যাক ক্যাপসদের হয়ে ৩টি উইকেট নিয়েছেন ম্যাট হেনরি। ২টি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট ও মিচেল স্যান্টনার।

টিম ইন্ডিয়ার দলীয় ৯২ রানে আর ব্যাক্তিগত ৩২ রানে আউট হন হার্দিক পান্ডিয়া। তাকে আউট করেন স্যান্টনার। রিশাব পান্ত আউট হন ৩২ রান করে। স্যান্টনারের বলে গ্র্যান্ডহোমের ক্যাচে প্যাভিলিয়নে ফেরেন তিনি। আর, শুরুতে কিউই পেসারদের বোলিং তোপে দলীয় ২৪ রানেই ফিরে যান রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল ও দিনেশ কার্তিক।

এর আগে, বৃষ্টিবিঘ্নিত বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতকে ২৪০ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে রিজার্ভ ডে’তে গড়ানো এই ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৩৯ রান করে নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন রস টেইলর। ভারতের হয়ে ৩টি উইকেট দখল করেন ভুবনেশ্বর কুমার।

আগের দিন, বৃষ্টি নামার আগ পর্যন্ত খুব একটা সুবিধায় ছিল না কিউইরা। ৪৬ ওভার ১ বলে ৫ উইকেটে ২১১ রান তুলতেই শুরু হয় বৃষ্টি। নিউজিল্যান্ড ইনিংসের প্রথম রানের দেখা পায় দুই দশমিক পাঁচ ওভারে। পরের ওভারেই মার্টিন গাপটিলের উইকেট হারায় কিউইরা। ১৪ বলে ১ রান করেন গাপটিল। শুরুর ধাক্কা সামাল দেন ওপেনার হেনরি নিকোলস আর কেইন উইলিয়ামসন। দু’জনের ৬৮ রানের জোট ভাঙ্গে নিকোলসের আউটে। উইলিয়ামসন ফিরে যান ৬৭ রানে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.