দূর্নীতগ্রস্থ বলায় মেসিকে তিন মাস নিষিদ্ধ

0
88

দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে (কনমেবল) দূর্নীতগ্রস্থ বলায় মেসির ওপরে শাস্তির খড়গ নেমে আসবে তা আগে থেকেই বোঝা যাচ্ছিলো। ইতোমধ্যে মেসিকে তিন মাস নিষিদ্ধ এবং ৫০ হাজার ডলার জরিমানা করেছে কনমেবল। তার মানে আগামি তিন মাস মেসিকে দেখা যাবে না জাতীয় দলের জার্সি গায়ে দিয়ে ফুটবল মাঠে দর্শকদের মুগ্ধ করতে।

অবশ্য এর আগে চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে লাল কার্ড দেখায় এক ম্যাচের নিষেধাজ্ঞা আগেই পেয়েছিলেন বিশ্বের এই সেরা খেলোয়াড়। এবার তার সাথে যোগ হলো আরো তিন মাস।

তবে তার বিরুদ্ধে দেয়া এই শাস্তির আদেশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন মেসি। শাস্তির বিরুদ্ধে আপিল করতে ৭ দিন সময় পাবেন মেসি। নিষিদ্ধ হওয়ায় ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বের একটি ম্যাচসহ মোট ৪টি ম্যাচ মিস করবেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। মার্চে বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার প্রথম ম্যাচ খেলতে পারবেন না মেসি। এরপর সেপ্টেম্বর ও অক্টোবরে চিলি, জার্মানি ও মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচ মিস করবেন বার্সেলোনা সুপারস্টার।

বিস্ফোরক মন্তব্যের পরই শোনা গিয়েছিল, আন্তর্জাতিক ফুটবলে ২ বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি। তবে নিজের ভুল স্বীকার করে নেয়ায় প্রাথমিকভাবে মেসিকে এক ম্যাচের নিষেধাজ্ঞা আর ১৫০০ ডলার জরিমানা করা হয়।