লালমনিরহাটে সাংস্কৃতিক সংগঠন “চতুরঙ্গের”প্রতিষ্ঠা বার্ষিকী ও গুনিজন সংবর্ধনা

0
45

জাহিদুল ইসলাম,লালমনিরহাটঃ লালমনিরহাট সরকারি কলেজের সাংস্কৃতিক সংগঠন “চতুরঙ্গের “প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।”শিক্ষা,সাহিত্য ও শিল্প সংস্কৃতির চর্চার মধ্যেই আমাদের মুক্তিরদর্শন”,”শিক্ষা সাহিত্য সংস্কৃতি চতুরঙ্গের মুলনীতি” স্লোগানকে সামনে রেখে র‍্যালী বের হয়,এবং র‍্যালী শেষে হলরুমে  প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

আজ মঙ্গলবার (১অক্টোবর)  লালমনিরহাট সরকারি কলেজের হলরুমে “চতুরঙ্গের” প্রতিষ্ঠা ও গুনিজন সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর সুজন-শাহ-ই ফজলুল মহোদয় বলেন,শীক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিতে মনোনীবেশ করতে হবে।সকলকে সাংস্কৃতিমুখী হওয়ার আহবান জানান।

তুষার আচ্যার্য ও আসমাউল হুসনার উপস্থাপনায়,চতুরঙ্গের সভাপতি শাহানুর ইসলামের সভাপতিত্বে  সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাহিত্যিক জনাব ফেরদৌসি বেগম বিউটি,বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সহ অধ্যাপক জনাব শাহাদত হোসেন,সম্পাদ শিক্ষক পরিষদ ও বিভাগীয় প্রধান অর্থনীতি বিভাগ,জনাব উম্মে তাজ এ জান্নাত প্রভাষক ও উপদেষ্টা চতুরঙ্গ,সংবর্ধিত অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগিত শিল্পী ও গীতিকার  জনাব মোয়াজ্জেম হোসেন চৌধুরী তাজুল।ও কলেজের অন্যান্য শিক্ষক/শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথী ও অন্যান্য অতিথীবৃন্দকে উত্তরীয় পরিয়ে দেন চতুরঙ্গের শিল্পীরা। মোয়াজ্জেম হোসেন চৌধুরী তাজুল মহোদয় কে গুনীজন সংবর্ধনার ক্রেস্ট প্রদান করেন চতুরঙ্গের সভাপতি শাহানুর ইসলাম।এসময় চতুরঙ্গের নিজস্ব শিল্পীরা মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।এতে বিশেষ আকর্ষণ হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব রকিবুল হাসান বাদল স্যারের গান সকলকে মুগ্ধ করে।