সাকিবের বিষয়ে আমাদের কিছু করার নেই: প্রধানমন্ত্রী

0
161

ক্রিকেটের আন্তর্জাতিক নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির শাস্তির মুখে পড়তে যাওয়া অলরাউন্ডার সাকিব আল হাসানের বিষয়ে সরকারের বিশেষ কিছু করার নেই বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সম্প্রতি আজারবাইজান সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার দুপুরে গণভবনে সংবাদ সম্মেলন এ কথা জানান প্রধানমন্ত্রী। আজারবাইজানের রাজধানী বাকুতে সদ্য সমাপ্ত ১৮তম জোট নিরপেক্ষ সম্মেলন (ন্যাম) নিয়ে এই সংবাদ সম্মেলন হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিসিবি সব সময় সাকিবের সঙ্গে আছে। সব ধরনের সহযোগিতা দেওয়া হবে। তবে ওর উচিত ছিল ফিক্সিংয়ের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা। কিন্তু সে তা করেনি। গোপন না করে সেটা আইসিসিকে তার জানানো উচিৎ ছিল।এখন আইসিসি যদি তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় তাহলে সেখানে আমাদের কিছু করার থাকে না। সে ভুল করেছে। তারপরেও আমাদের যা করার সেটা করা হবে।’

ক্রিকেট খেলোয়াড়দের ধর্মঘটের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘প্লেয়ারদের হঠাৎ ধর্মঘট ডাকলো। এটা তারা আগে বিসিবিকে জানাতে পারতো। সেটা তারা করেনি। যাই হোক, পরবর্তীতে বোর্ডের সঙ্গে আলোচনা হয়েছে। সেটা এখন মিটমাট হয়ে গেছে। আমরা যেভাবে খেলোয়াড়দের সাপোর্ট দেই। এটা হয়তো অন্য কোনো দেশ করে না।’

উল্লেখ্য, দুই বছর আগে জুয়াড়িদের কাছে থেকে প্রস্তাব পেয়ে তা প্রত্যাখ্যান করেন সাকিব। কিন্তু বিষয়টি তিনি গোপন করেন। আইসিসি বা বিসিবিকে জানাননি।