অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ সিরিজ

0
124

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকছেন মাশরাফি বিন মুর্তজা। তবে বিসিবির সভাপতি নজমুল হাসান পাপনের কথায় স্পষ্ট বোঝা যায় যে, চলতি সিরিজ দিয়েই শেষ হচ্ছে মাশরাফি মুর্তজার অধিনায়কত্বের শেষ পর্ব।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্ট দলের তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, মুমিনুল হক ও তামিম ইকবালের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটিকেই মাশরাফির শেষ সিরিজ হিসেবে দেখছেন তিনি।

তবে আপাতত চলতি সিরিজে মাশরাফিতে শেষ করলেও খুব শিগগিরই নতুন ওয়ানডে অধিনায়ক বাছাইয়ের কথা ভাবছে বিসিবি। এ নিয়ে পাপন বলেন, ‘খুব শিগগিরই পরবর্তী যে বিশ্বকাপ আছে সেটার জন্য অধিনায়ক ঠিক করা নিয়ে সিদ্ধান্তে আসতে হবে। হঠাৎ করে তো আর নতুন অধিনায়ক ঠিক করবো না। কিন্তু টিম এবং অধিনায়ক দুই বছর আগে থেকেই ঠিক করবো। তাই আমাদের হাতে খুব বেশি সময় নেই। আগামী এক মাসের মধ্যেই এই সিদ্ধান্ত নেব। অন্তত এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি।’ ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলায় একমাত্র টেস্ট ম্যাচ শেষে সিরিজের তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে।