পা‌পিয়ার আশ্রয়দাতাদের আইনের আওতায় চান নাসিম

0
51

 

পাপিয়ার আশ্রয়দাতা ও লালনকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্প‌তিবার‌ (২৭ ফেব্রুয়ারি) দুপু‌রে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘সাংস্কৃতিক জাগরণ ও প্রগতিশীল সমাজ বিনির্মাণে নেতৃত্বের ভূমিকা এবং আমাদের প্রধানমন্ত্রী’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এ দা‌বি জানান।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের মাধ্যমে আজ বাংলাদেশ আলোকিত হয়েছে। আমরা ‌দেশ‌কে জঙ্গিমুক্ত করেছি।

জঙ্গিদের কারণে আমাদের পার্শ্ববর্তী দেশ পাকিস্তান তছনছ হয়ে গেছে। মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে জঙ্গিরা নানাভাবে সমস্যা সৃষ্টি করে চলেছে। কিন্তু যখন দেখি দুনী‌তিবাজ সম্রাট ও পাপিয়ার ম‌তো লোক দেশে জন্মগ্রহণ করে তখন একজন রাজনীতিবিদ হিসেবে একজন রাজনীতিবিদের সন্তান হিসেবে পরিচয় দিতে লজ্জা বোধ হয়।

তিনি বলেন, যখন আমরা রাস্তায় মাঠে-ময়দানে লড়াই করেছি তখন এসমস্ত লোক গুলো কোথায় ছিল? এসব বীরপুরুষ কোথায় ছিল সে সময় ? তখন তাদের খুঁজে পাওয়া যায়নি। তাদের কোথাও আমরা দেখিনি। এসব লোকদের আশ্রয়দাতা কারা? কে জন্ম দিয়েছে তাদের ? কারা লালন পালন করেছে তাদের ও আইনের আওতায় আনতে হবে।

নাসিম বলেন, কিছু লোকের জন্য সরকারের অর্জন নষ্ট হয়ে যাবে, ম্লান হয়ে যাবে তা কাম্য নয়। তা আমরা সহ্য কর‌বো না। আমরা অ‌নেক লড়াই আ‌ন্দোলন সংগ্রাম ক‌রে এ‌দেশ স্ব‌াধীন ক‌রে‌ছি। তা দর্ বৃত্তদের হা‌তে ‌ছে‌ড়ে দেয়া যা‌বে না ব‌লেও জানান তি‌নি।