যশোরে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু, প্রথম দিনেই ৮৩ জনের জামিন

0
75

প্রথম দিনেই ৮৩ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে জেলা ও দায়রা জজ আদালত থেকে ৩৬ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থকে ২৯ জন জামিন পেয়েছেন। গতকাল জজ আদালতে ৬০ জন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২৯ জনের জামিন মঞ্জুর হয়।

আদালত সূত্রে জানা গেছে, যশোর জেলা ও দায়রা জজ আদালতে প্রথম দিনে অনলাইনে ৬০টি মামলায় জামিনের আবেদেন করেন আইনজীবীরা। তার মধ্যে ৫০টি মামলার শুনানি হয়। জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিল ভার্চুয়ালি শুনানি শেষে ৩৫ মামলায় ৩৬ জনের জামিন মঞ্জুর করেন। এছাড়া স্পেশাল জজ আদালতে তিনটি মামলার আসামিদের জামিনের দরখাস্ত পড়ে। বিচারক মোহাম্মদ শামসুল হক দুই মামলায় দুইজনের জামিন মঞ্জুর করেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতে আটটি আবেদনের প্রেক্ষিতে বিচারক টিএম মুসা ছয় মামলায় ছয়জনের জামিন মঞ্জুর করেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ আদালতে ১৩টি মামলার আবেদনে বিচারক মাহমুদা খাতুন দশ মামলার শুনানি শেষে দশজনের জামিন মঞ্জুর করেন।

এ ছাড়া যশোর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬০টি মামলায় জামিনের আবেদন করা হয়। এরমধ্যে ৫৮টি মামলার শুনানি হয় এদিন। এরমধ্যে ২৬ মামলায় ২৯ জনের জামিন মঞ্জুর করা হয়। একইসঙ্গে ৩২টি মামলার আসামিদের জামিন নামঞ্জুর করেন আদালত।

ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরুর প্রথম দিন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহাদত হোসেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন বিচারকাজ পরিচালনা করেন।