ডাক্তার হতে ইচ্ছুক বাঘারপাড়ার দরিদ্র মেধাবী ছাত্র আবুল বাসারের বাড়ি নির্বাহী অফিসার তানিয়া আফরোজ

2
467

খান কেএম শরাফত উদ্দীন,বাঘারপাড়াঃ

দরিদ্র মেধাবী ছাত্র আবুল বাসারের পাশে বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ। মেধাবী আবুল বাসারের এবার এস এস সি তে উপজেলার চাড়াভিটা মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়ে জি.পি.এ ৫.০০ (এ+) পেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সু নাম ও শিক্ষাঙ্গনের খ্যাতি অর্জনের সাথে সাথে পার করেছে মাধ্যমিক স্তর।

সকল দরিদ্রতা কে হার মানিয়ে জয় করেছে মাধ্যমিক স্তর। মহিরণ গ্রামের দক্ষিন পাড়ার হত দরিদ্র দিন মজুরি পিতা আবু সালের ছেলে আবুল বাসারের ভয় লেখাপড়ার শেষ পর্যন্ত পৌছাতে পারবে কি সে?

না কি বন্ধ হয়ে যেতে পারে বাকী জীবনের সেই কাংখিত আশা টুকু,নাকি সেই দরিদ্রতার বোঝা এক সময় তারি মাথায় বসবে, পথ চলতে সামনে আলো পাবে তো? নাকি অর্থ আর সংসারের ঘানি টেনে বাদ পড়বে লেখা পড়া এমনি নানান প্রশ্ন ।

সে একজন ডাক্তার হতে ইচ্ছুক, আবুল বাসারের সপ্ন ডাক্তার হয়ে দেশ ও দশের সেবা করার জন্য ছোট থেকে দেখছে এই সপ্ন ।

ঠিক এমন সময়ে হাজারো ব্যস্ততার মাঝে, করোনা সংকটের মাঝে অদম্য প্রতিভাশীল মেধাবী ছাত্র আবুল বাসারের মনোবল বাড়িয়ে সামনে ভালো কিছু করার প্রত্যাশা জাগিয়ে তুলতে তার বাড়িতে ছুটে যান বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ।

তিনি বলেন তুমি মন দিয়ে অধ্যাবসায় করলে তোমার প্রতিভার পরিপূর্ণ বিকাশ ঘটিয়ে উচ্চ শিক্ষা অর্জন করে দেশ ও দশের কল্যাণে অগ্রণী ভুমিকা পালন করবে সেই সাথে তোমার মা-বাবা গুরুজনের মুখে হাসি ফোটাতে হবে এই চেষ্টাই থাকতে হবে।

তোমার যে কোন সহযোগীতা লাগে আমাকে যে কোন মাধ্যমে জানালে আমি সেটি সমাধানের চেষ্টা করবো। আজ তোমাকে এই খামে একটি ছোট উপহার দিয়ে গেলাম,

কথা দিচ্ছি আমি যতো দিন এই উপজেলাতে আছি বা অন্য কোথায় চলে যায় তবুও তোমার অর্থের অভাবে গ্রামের একটি দরিদ্র মেধাবী শিক্ষার্থী কে অ-কালে ঝরতে দিবনা,তোমার সমস্ত সমস্য আমি দেখবো।

মরা গাছে যখন কড়ি থেকে ফুল ফুটেছে আমি চেষ্টা করবো সেই ফুলের শ্রীবৃদ্ধির জন্য পানি দিয়ে আরো সতেজ করার। আমি চাইনা এমন সুন্দর ফুল গুলো অকালে ঝরে যাক। যাতে সে ফুল না ঝরতে পারে, এমন চেষ্টা স্থানীয় এলাকা বাসির ও থাকতে হবে।

যে কারনে সকলকেই কাধে কাধ মিলিয়ে এমন প্রতিভাবান শিক্ষার্থীদের পাশ দাড়াতে নির্বাহী অফিসার তানিয়া আফরোজের আহবান

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.