চাঁপাইনবাবগঞ্জের ভুয়া মেজর সহযোগী সহ মানিকগঞ্জে সিআইডির হাতে গ্রেফতার

0
56

 

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারনা করে ৩৮ লাখ টাকা আদায়কারী আবজাল খান নামে এক ভুয়া মেজরসহ তার সহযোগীকে মানিকগঞ্জ থেকে গ্রেফতার করেছে সিআইডি।

গ্রেফতারকৃত আবজাল খান গাইবান্ধা জেলার দক্ষিণ ধানঘড়া গ্রামের মৃত জিন্নাতের ছেলে এবং তার সহযোগী আব্দুস সাত্তার মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় এলাকার আলমাসের ছেলে।

সোমবার মানিকগঞ্জ জেলার শিবালয় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সিআইডি অফিসে প্রেস ব্রিফিং এ তথ্য জানান সিআইডির এএসপি আফজাল হোসেন।

প্রেস ব্রিফিং এ জানানো হয়, ২০১৮ সালে সেনাবাহিনীর বেসামরিক পদে চাকরি দেয়ার নামে জেলার নাচোল উপজেলার ৬ জনের কাছ থেকে ৩৮ লাখ টাকা আদায় করে আবজাল খান।

কিন্তু তাদের চাকরি না দিয়ে তিনি আত্মগোপন করেন। এ ঘটনায় ২০১৯ সালের জুন মাসে ভুক্তভোগীরা আদালতে ৪ জনের নামে মামলা করলে পুলিশ ৩ জনকে গ্রেফতার করে এবং মূল হোতা আবজাল খান পলাতক থাকে।

এদিকে সোমবার তথ্য প্রযুক্তি ব্যবহার করে সিআইডির এলআইসি’র সহায়তায় চাঁপাইনবাবগঞ্জ সিআইডির সহকারী পুলিশ সুপার আফজাল হোসেন এবং মামলার তদন্তকারী কর্মকর্তা এমএস মাহবুব আলীর নেতৃত্বে মানিকগঞ্জ জেলার শিবালয় এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা ভুয়া মেজর পরিচয়দানকারী আবজাল খান ও তার সহযোগী আব্দুস সাত্তারকে গ্রেফতার করা হয়।

প্রেসব্রিফিং এ আরও জানানো হয়, গ্রেফতারকৃত আবজাল খান দেশের বিভিন্ন স্থানে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে গাইবান্ধা জেলায় একটি আলিশান বাড়ি নির্মাণ করেছে। গ্রেফতারকৃতদের আজ আদালতে প্রেরণ করা হবে।