চাঁপাইনবাবগঞ্জ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন ৩১ অক্টোবর

0
42

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের প্রায় ১১ বছর পর আগামী ৩১ অক্টোবর নির্বাচন।
নির্বাচন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন প্রধান নির্বাচন কমিশনার আবদুল গোফুর।

ইতি মধ্যেই চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে এবং মোট ভোটার সংখ্যা ৯৬। গত শনিবার সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নিবার্চনের জন্য ৩১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সভাপতি পদে আবদুল আওয়াল, শওকত জাহিদুল ইসলাম প্রিন্স ও ইসমাইল হোসেন। সাধারন সম্পাদক পদে আর. এম রশীদ, রুহুল আমীন ও বাবুল চৌধুরী।

এছাড়া সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ন সাধারন সম্পাদক ২ জন, সহ-সাধারন সম্পাদক ৪ জন ও অর্থ সম্পাদক ৩ জন বলে নির্বাচন কমিশনার মোঃ আবদুল গোফুর সূত্রে জানা গেছে। তিনি আরো জানান,

সুষ্ঠভাবে নির্বাচন সর্ম্পন্ন করার লক্ষে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১১ বছর পর নির্বাচন ঘোষনার পর থেকেইে সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের সদস্যরা সতস্ফুর্ত ভাবে নির্বাচনে অংশ গ্রহন করছেন।

আগামী ২৭ অক্টোবর চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। আগামী ৩১ অক্টোবর সোনামসজিদ পর্যটন মোটেলে অনুষ্ঠিত হবে ভোট গ্রহন।
নির্বাচনে সার্বিক পর্যবেক্ষনে রয়েছেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি ও যুগান্তরের শিবগঞ্জ প্রতিনিধি জোবদুল হক। উল্লেখ্য,

গত ২০০৯ সালে বর্তমান সরকার (আওয়ামীলীগ) ক্ষমতায় আসার পর স্থানীয় সংসদ সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) এনামুল হক সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নির্বাচিত কমিটি ভেঙ্গে দিয়ে সিলেকসান কমিটি গঠন করেন। সেই থেকে আজ পর্যন্ত স্থানীয় সংসদ সদস্যরা তাদের ইচ্ছা মাফিক কমিটি গঠন করে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম চালাচ্ছেন।

গত কয়েক মাস আগে হঠাৎ করে সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের দুটি গ্রুপের মধ্যে বিবাদ সৃষ্টি হলে অ্যাসোসিয়াশেনের কার্যক্রম স্থবির হয়ে যায়। সুযোগে সোনামসজিদ স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাইফুর রহমান, অ্যাসোসিয়াশেনের কার্যালয়ে তালা ঝুলিয়ে উভয় গ্রুপের মধ্যে সমাধান হলে আবারো কার্যালয় খুলে দেবার আশ্বাস দেন।

বর্তমানে সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের কার্যালয়টি স্থানীয় কাস্টমস কর্মকর্তা দখলে রেখেছেন। পরবর্তিতে গত ৮ জুলাই শত্তকত জাহিদুল ইসলাম প্রিন্সকে আহবায়ক করে সিএন্ডএফ এজেন্টদের একটি আহবায়ক কমিটি গঠন হয়।

সে আহবায়ক কমিটি নির্বাচন করা লক্ষে গত ২৩ সেপ্টেম্বর জয়নাল আবেদিনকে (মেসার্স জয়নাল আবেদিন) প্রধান করে ইয়াসিন আলী (হাসান এন্টারপ্রাইজ) ও রেজাউল করিম (হক এন্টারপ্রাইজ) একটি তত্তাবধায়ক কমিটি গঠন করেন।

ঐ দিনই সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়াশেনের নতুন কমিটি নির্বাচনের লক্ষ্যে মধুমিতা এন্টারপ্রাইজ প্রোপাইটার আবদুল গোফুরকে প্রধান নির্বাচন কমিশনার করে ও কনসাল ইন্টান্যাশনালের প্রোপাইটার আনিসুজ্জামান (ফল) ও মেসার্স বড়সাহেব এজেন্সির প্রোপাইটার মুকলেসুর রহমানকে নিয়ে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটি ইতি মধ্যেই নির্বাচনের প্রস্তুতির কাজ শুরু করেছেন। তিনি আশা করেন, সুষ্ট ভাবে নির্বাচন করে প্রায় ১১ বছর পর আবারো গনতান্ত্রিক ভাবে নির্বাচন করে নির্বাচিত কমিটির হাতে দায়িত্ব হস্থান্তর করবেন ৪ নভেম্বর।