আজ চাঁপাইনবাবগঞ্জের ২ ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

0
42

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ রাত পোহালেই মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ সদর ও নাচোলের ২ ইউপিতে চেয়ারম্যান পদে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপ-নির্বাচন। ইউনিয়ন দু’টি হলো, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরঅনুপনগর ও নাচোল উপজেলার ফতেপুর।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ২ ইউনিয়ন ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। আর জেলা নির্বাচন অফিস উপ-নির্বাচনের সকল প্রস্তুতিও সম্পন্ন করেছে । অনুপনগর: জেলার সদর উপজেলার এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মোঃ সেরাজুল ইসলাম (নৌকা), বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জহুরুল হক বিশ্বাস বুলু (মোটরসাইকেল) এবং অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মেম্বার (আনারস)। এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৮ হাজার ৮’শ ৮৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৫’শ ২০ ও মহিলা ভোটার ৪ হাজার ৩’শ ৬৮ জন। ফতেপুর ইউনিয়ন: জেলার নাচোল উপজেলার এ ইউনিয়নে ১২টি কেন্দ্রে ২৩ হাজার ৮’শ ১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ও মহিলা ভোটার ১১ হাজার ৭’শ ৪৪ জন এবং ভোট ।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীকারীরা হলেন , আওয়ামী লীগ মনোনীত মোঃ খাইরুল ইসলাম (নৌকা) ও বিএনপি মনোনীত সাদির আহম্মেদ ভুলু (ধানের শীষ)। এদিকে জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে ২টি ইউনিয়নে ৩ জন করে ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে ।

এর আগে সোমবার বিকেলে নির্বাচনী কেন্দ্রগুলোতে সরঞ্জাম পাঠানো সম্পন্ন হয়েছে। প্রসঙ্গত, অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাদেকুল ইসলাম বাচ্চু ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইসরাইল হক মৃত্যুবরণ করায় পদ দু’টি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।