চাঁপাইনবাবগঞ্জের ২ ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন শান্তিপূর্ণ ভাবে স্বম্পন্ন।। চরঅনুপনগর ইউপি নৌকা ও ফতেপুরে ধানের শীষ’র জয়

0
51

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

মঙ্গলবার (২০ অক্টোবর) চাঁপাইনবাবগঞ্জ সদর ও নাচোলের ২ ইউপিতে চেয়ারম্যান পদে অনুষ্ঠিত হয়েছে উপ-নির্বাচন। ইউনিয়ন দু’টি হলো, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরঅনুপনগর ও নাচোল উপজেলার ফতেপুর।

মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ২ ইউনিয়নে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। চরঅনুপনগর চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, আওয়ামী লীগ মনোনীত সেরাজুল ইসলাম (নৌকা), নিকটতম প্রার্থী হলো বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জহুরুল হক বিশ্বাস বুলু (মোটরসাইকেল) এবং ৩য় হয়েছে, অপর স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ মেম্বার (আনারস)।

এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৮ হাজার ৮’শ ৮৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৫’শ ২০ ও মহিলা ভোটার ৪ হাজার ৩’শ ৬৮ জন। ফতেপুর ইউনিয়ন জেলার নাচোল উপজেলার এ ইউনিয়নে ১২টি কেন্দ্রে ২৩ হাজার ৮’শ ১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ও মহিলা ভোটার ১১ হাজার ৭’শ ৪৪ জন এবং ভোট ।
অপরদিকে, নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন, বিএনপি মনোনীত প্রার্থী সাদির আহম্মেদ ভুলু (ধানের শীষ)।

প্রতিদ্বন্দী হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খাইরুল ইসলাম (নৌকা)। এদিকে জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে ২টি ইউনিয়নে ৩ জন করে ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন ছিলো।

প্রসঙ্গত, অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল ইসলাম বাচ্চু ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইসরাইল হক মৃত্যুবরণ করায় পদ দু’টি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।